তুঁমি বিনে আর কেহ নাই
      "তোঁমার খোজে"
আকাশের নীড়ে ঘুরে বেড়াই,
শত-মানুষের ভিড়ে তোঁমারি বিচরণ
শত-গুণী তোঁমারি দয়ায় করে তাহা স্মরণ।


পাহাড়-পর্বত,নদী-নালা তোঁমারি মায়া
গ্রহ-নক্ষত্রে বহমান তোঁমারি ছাঁয়া,
পৃথিবী সৃষ্টি তোঁমারি দয়া
চাই-শুধু পরকালে একটু ছাঁয়া।


রঙ্গের-দুনিয়াদারি দিবো যেদিন আরি
      ছেড়ে মায়ার ঘর-বাড়ি,
কবরে-শুয়াইবে মোরে;থাকিব কেমনে
অনাবৃত - আঁধারে রেঁখো যতনে।


    " হে আল্লাহ মালিক "
তোঁমার জিকিরে দুনিয়ার চাঁরিদিক
রঙ্গ-ধরায় আমি পাপী,
তোঁমার কাছে সব দিলাম সপি।
ক্ষমা-প্রাণে চেয়ে যাই
      তুঁমি বিনে কেহ নাই।


তোঁমার দয়ায় আকূল হৃদয়
শান্তির-ছোঁয়ায় যেন দেশটা গড়ায়,
মানুষের তরে কেহ নাহি দুঃখী হয়
   জ্ঞান দাও সবারে
     হে দয়াময়।


রচনাকাল -
রাত ৮ টা ১০
১৪ সেপ্টেম্বর,২০১৩
৩০ শে ভাদ্র,১৪২০।