ঘড়ির কাটা টিকটিক
  জোনাকির আলো ঝিকমিক,
চদ্র-মায়া রাতে
  ভাসি তোমার সাথে।
তন্দ্রা-ছায়ার মেলায়
  তোমার ভাবনা দোলায়।


অবিনাশী-মধুর
   তোমার কন্ঠস্বর,
মিষ্টি-মাখা আদর
      বয়ে যায় ঝড়।


এলোমেলো বাতাসে
  স্বপ্ন তোমার আকাশে,
মেঘে ঢাকা চারপাশ
  প্রেমে তাহা করি চাঁষ।


বৈশাখী ঝড়ে
  মনটা যেন উড়ে,
শ্রাবন মেঘের ছায়ায়
   পাগল তোমার মায়ায়।


রচনাকাল-
বিকাল ৩ টা
১৫ সেপ্টেম্বর,২০১৩
৩১ শে ভাদ্র,১৪২০