আজ মরি গো মরি
তোমার ই আশায়,
বুক বেধে যে রাখি
বাধিতে তোমারি বাসায়।


রাতের আধারের মায়ায়
যেনো ভাসি তোমারি ছায়ায়,
আকূলতায় বিষর্নতায়
তুমি যেনো পুর্ণতায়..…।


বুকের গহীনে থাকো
হৃদয়ের সীমান্ত জুড়ে,
তবু ও খুজে পাই না তোমায়
পাহার পর্বত ঘুরে ?


কল্পনায় স্বপ্নতায়
থাকো  গো তুমি
একেলে বিহনে মরি গো আমি,
পারি না পারি না থাকিতে একেলা
তুমি বিহনে সখি
কাটে না যে বেলা …


জগৎ জুড়িয়া আমার
তোমার লাগিয়া শত ভাবনা,
এতো ডাকি তবুও
কেনো সখি দেখা দাও না ?


ছন্দহীনা
যেমন কবিতা হয় না ,
তেমনি তুমিহীনা
আমার এই জীবনে
সাজানো হয় না।


আজ মরি গো মরি
তোমার ই আশায়,
বুক বেধে যে রাখি
বাধিতে তোমারি বাসায়।


লেখার সময়
রাত ১২ টা ২০
১৯ জুলাই ২০১৩ ।
জালাল আহমেদ জয়