শরতের উজ্জলতায় প্রাণো মূর্ছনায়
আবেগতা স্নিগ্ধতার পূর্নতায়,
বৃষ্টির মূহুর্তে যেন সরে গেলো রোদ
শীতের-শিহরণে জাগালো বোধ।


সকাল হতে চলছে অবিরাম
বৃষ্টি তুমি হলে প্রাণের শ্যাম,
বন্ধু-বিনে নাহি প্রানের উদয়
বৃষ্টির ছোঁয়ায় করিলে মহাময়।


বৃষ্টির-ফোঁটা কানে বাজে হায়
মনের আড়ালে কে যেন লুকায়।


রচনাকাল-
সকাল ১১ টা ১৫
৩০ সেপ্টেম্বর,২০১৩
১৫ আশ্বিন,১৪২০ ।