পাখির গানে মায়ার টানে সূর্যস্নানে
ভোরের আকাশে আলোকিত মোহনার
স্পন্দনে হৃদয়ের সীমান্তে ছোঁয়া দিয়ে
যাও।অবিরত ছুটন্ত পাখি আর বৃষ্টি
ঝরা শ্রাবনের মুহূর্তের মেঘে-ঢাকা অন্ধকারাচ্ছন্ন আকাশের
নিশ্থব্দতার মত।জলের ছোঁয়ায়
বরষার শিহরণে নৌকা বয়ে যায়
বাউলের বাউলা গানে মনে যেন সে ছোঁয়ায়
মায়া বাড়ে হায়।ধান ক্ষেতের খেলায় হৃদয়ের পাড়ায় জোছনার ছোঁয়ায় আকর্ষিত প্রায়।


স্বপ্ন-ভরা নিশী আর মায়াবী-পরীর  রূপমায়ার জালে ভাষানো
স্পর্শে আমার যায় ঘুম ভেঙ্গে।আমি
তখন তোমার ছোঁয়ায় হই ধন্য আর
প্রানে আসে তৃপ্ততা।হৃদয়ে হৃদয় গেঁথে
মালা গাঁথো যেন স্বপ্নের প্রেমো নীড়ে।সাগরের
ঢেউ বয়ে যায় এ বুকটা জুড়ে।যখন তোমার দু"নয়নে পড়ে আমার চোখ।
স্বপ্নের রাজ্যে হৃদয়ের ছোঁয়ায় তুমি
রাজকন্যা আর আমি রাজকুমার।ভালবাসার
মহিমায় একে অনন্ত পৃথিবী হলো যেন রচনা।


তোমার হৃদয়ের অনন্ত-ছোঁয়ায় আর
মায়াময়ী মোহনার মায়ায় একে যাই
দিগন্ত জুড়ে এক মহান প্রেমের ভুবন
আর শত-শত উপমার ছন্দ।সমুদ্রের
তীরে আলোড়নে অনুভূত হয় এ হৃদয়ে প্রতিটি ঢেউয়ের ছোঁয়ায় ছোঁয়ায় ভাবনার শিহরণে
জাগে প্রতিটি কল্পনা।তোমার আকাশের সূর্যস্নানে রচিত হয় আমার পংক্তিমালা।


অসীম তোমার হৃদয়ের ছোঁয়া।যাহা
ভাবনার অনুভবে স্বপ্নের নীল আকাশে
হৃদয়ের টানে আমি হলাম কবি।অদৃশ্য রয়ে যায় তোমার ছবি।
ঝড়ালে শত মায়া ,ক্লান্ত ভুবনে দিলে শান্ত-মালায়
হৃদয়ের ছোঁয়া।


রচনাকাল -
সন্ধ্যা ৬ টা ৪০
২ অক্টোবর,২০১৩
১৭ আশ্বিন,১৪২০