মনে মনে জ্বাগায় দোলা
দোলায় যেন হারায় বেলা,
বেলা শেষে নাহি দেখিলা
দেখিলা না মোরে একেলা।


অন্ধকার-নিশীথে নাহি কোন শব্দ
শব্দ বাজে শুধু তোমার,
তোমার শব্দে আমি যেন জব্দ
জব্দ আমার প্রেমের ভুবন
ভুবন যেন তোমার চরণ।


তোমার-চরণের ছাঁয়াতলে অসীম মায়া
মায়া যেন পুর্ণিমার মহাছাঁয়া।


ছাঁয়া তোমার জ্বালায় প্রাণে
প্রাণে-দিবানিশী বয়ে যায় ঝড়,
ঝড়ে-ঝড়ে ভরে গেল চর
চরের মাঝে জলের আলোড়ন।


আলোড়নে তোমারি পরশ
তোমারি পরশে কাটে যেন বেলা,
বেলা শেষে আমি একেলা।
একেলা-বিহনে তোমার
   নাহি স্বপ্ন-মায়া ভোলা
হৃদয়-স্পন্দনে বলে -
   এ-কেমন দোলা ?


রচনাকাল -
বিকাল ৪ টা ৫
২৫ সেপ্টেম্বর,২০১৩
১০ আশ্বিন,১৪২০