আল্লাহ তুঁমি অতি মহান
তুঁমি চির অম্লান,
পথে পথে ভুলে ভুলে
লয়নি সত্যের খবর
মিথ্যার প্রহরে
হয় না যেন কবর ।


তোঁমার দুনিয়ায়
  আছি ভালো যেথায়,
রেখেছো মায়া করিয়া
যাবো কেমনে ভুলিয়া।


আল্লাহ তুঁমি অতি মহান
তুঁমি চির অম্লান,
পথে পথে ভুলে ভুলে
লয়নি সত্যের খবর
মিথ্যার প্রহরে
হয় না যেন কবর ।


সারা জনম গেলো বৃথা
           বুঝি নাহি সেথা,
পরো-কথায় সময় দিলাম
নিজের ক্ষতি নিজেই করিলাম।


আত্ব-দহনে কাটে সারাবেলা
চিত্ব-বনে মরি একেলা,
চাই শুধু তোমার বাসনা
ক্ষমা করো মোরে
এই কামণা।


আল্লাহ তুঁমি অতি মহান
তুঁমি চির অম্লান,
পথে পথে ভুলে ভুলে
লয়নি সত্যের খবর
মিথ্যার প্রহরে
হয় না যেন কবর ।


রচনাকাল -
সন্ধ্যা ৬ টা ৫০
১৭ সেপ্টেম্বর ,২০১৩
২ আশ্বিন ,১৪২০ ।