স্বপ্নের ঘরে দিবালোকে,
বিনিদ্রায় রজনিতে
একাকিত্বে ক্লান্ততায়,
তোমার মায়ায়
আকৃষ্ট এ প্রান
কাটে না এই প্রান-
পেতে চায় শুধুই যে
তোমার ভালোবাসা
দুরে ঠেলে দিও না
কষ্ট দিও না
একটু ভালোবাসা দিও।


হাজার ও পথে খুজে ফিরি
আকাশের মেঘে চাঁদের লুকোচুরি
তোমার খোজ নাহি পাই
দুই চোখ জুরে
তোমার ছায়া  ভেষে যায় -
অবিরত ছুতন্ত পাখির মত,
পেতে চায় শুধুই যে
তোমার ভালোবাসা
দুরে ঠেলে দিও না
কষ্ট দিও না
একটু ভালোবাসা দিও।


আমি দেখেছি হাজার ও মানুষ
হিংস্র ঝড়ে বাধিলো ফানুষ,
পাই নি তোমায়
কারো মাঝে
দুঃখ যেন আধারে বাজে,
পেতে চায় শুধুই যে
তোমার ভালোবাসা
দুরে ঠেলে দিও না
কষ্ট দিও না
একটু ভালোবাসা দিও।


কষ্ঠ দিও না
আমি সয়তে পারি না,
পাশে থেকো ছায়ার মত
কিছুয় চাইবো না -
পেতে চায় শুধুই যে
তোমার ভালোবাসা
দুরে ঠেলে দিও না
কষ্ট দিও না
একটু ভালোবাসা দিও।


চাইনা দালান- বাড়ি
গাড়ি _-বিলাষি,
আমার চাওআ শুদুই যে
তোমার হাসি,
যা আমি বড়ই ভালোবাসি -
পেতে চায় শুধুই যে
তোমার ভালোবাসা
দুরে ঠেলে দিও না
কষ্ট দিও না
একটু ভালোবাসা দিও।


আমি দিগন্ত জুড়ে খুজে যাই গো তোমায়
নাহি পাই কার মাঝে হায়,
এই পরাণ যেনো যায় যায় -
পেতে চায় শুধুই যে
তোমার ভালোবাসা
দুরে ঠেলে দিও না
কষ্ট দিও না
একটু ভালোবাসা দিও।


তোমার স্বপ্নে বিভোর হয়ে
লিখে জাই
দিনে রাতে কবিতা
চাদের ছায়ায় যেন তোমারি ছবিটা,
এক্বার ও কি ভাবো নাই
আমার কি যে চাওয়াটা ?


পেতে চায় শুধুই যে
তোমার ভালোবাসা
দুরে ঠেলে দিও না
কষ্ট দিও না
একটু ভালোবাসা দিও।


বসে থাকি তোমারি পথ চাহিয়া
কবে আস্বে কাছে
বুকে মাথা রেখে বলবে
ওগো
পেতে চায় শুধুই যে
তোমার ভালোবাসা
দুরে ঠেলে দিও না
কষ্ট দিও না
একটু ভালোবাসা দিও।


রচনাকাল
১২।২৫ রাত
১১ জুন ২০১৩ ।