বুকের ভেতর
করে ধকধক
তন্দ্রাহীনায়  কাটে
যেন পলক ।


ময়ুর পঙ্কির
রুপো ছায়ায়,
পাগল নিশী
চাঁদের মায়ায়।


শব্দে-শব্দে
বাড়ে প্রেমোজ্বালা,
কোকিলের ডাকে
বসন্তের দোলা।


চড়ুই-পাখির মত
  বেঁধে বাসা -
সাজাতে চায় বুকে
রঙ্গীন আশা…


৯ অক্টোবর,২০১৩
২৪ আশ্বিন,১৪২০ ।