চাঁদের মহিমায় যেন মায়াবী
ছন্দের উপমায় প্রেমো-রূপসী,
অনন্ত-মোহনায় স্বপ্ন হাজার
দিগন্ত অধরায় রত্ন-রাজার।


তোমার আখিতে মেঘো ঝড় বয়
বৈশাখী গানে প্রানেতে -জুড়ে রয়,
জীবন যেন বৃষ্টির ফোটায়
রঙ্গীন স্বপ্ন যেন চাঁদের গায়।


অন্তর-পাখির গানে যায় যে হেরে
সুরের-মালায় প্রান যায় যে ভরে,
ছন্দের-তালে তারারা উঠে  আকাশে
অন্ধের মাঝে আলো দিলে বাতাসে।


অজস্র-রূপমায় ঝড়ালে যে আমায়
মুগ্ধ-আকাশের-তারা তোমার উপমায়,
চাঁদের মহিমা যেন মায়াবী
ছন্দের উপমায় প্রেমো-রূপসী।

২০ অক্টোবর,২০১৩