আমার গানে সুরের ছন্দমালা তুমি  
আমার পথের প্রানের ছায়া রানী তুমি,
উদাস প্রানে ডুবাও জোছনা তুমি
পাগল প্রেমা-সুরবী বাধনে  আমি ।
হাজার রূপের মায়া-ঝরানো উপমা
নজর ঝড়ালে প্রেমায়-আমার চন্দ্রিমা ।


আঁধার আকাশে আলো-খেলার মায়ায়
নীরব বাতাসে উড়ি-রূপের ছায়ায়,
অন্তরে সুভাষ নীল-আকাশের ছোঁয়ায়
যতনে বসন্ত কোকিল-শ্যামার প্রেমায়।
হাজার রূপের মায়া-ঝরানো উপমা
নজর ঝড়ালে প্রেমায়-আমার চন্দ্রিমা ।


বলোনা কতোদুর আর হেটে যাওয়া
সাগর-নদী পেড়িয়ে সুখ নাহি পাওয়া,
টর্নেঢো-ঝড়ে একটু ছায়া খুজা
রাঙ্গানো ঠোটে একটু আদর বোঝা।
হাজার রূপের মায়া-ঝরানো উপমা
নজর ঝড়ালে প্রেমায়-আমার চন্দ্রিমা ।


রচনাকাল -
রাত ৯ টা ২০
২২ অক্টোবর,২০১৩
৭ কার্তিক,১৪২০ ।