নিরালায় কেন বাজাও মধুর বাঁশি
অবেলায় যেনো সাজাও রূপের হাসি,
সাজালে মনে অধরা মায়ায় রাশি
রূপের গানে বাতাসের মেঘে ভাসি।


কুয়াশা ভেজা ভোরের গানের তালে
শিশির মাখা সুরের মায়াবী জালে,
বাতাসে ভেসে উরন্ত ছায়ার হাসি
নিরালায় কেন বাজাও মধুর বাঁশি।


মায়ায় তুমি ঝড়ালে বুকের কোনে
পাখির গানে ভাসালে তোমার সনে,
অধরা আকাশে তুমি আমার হাসি
নিরালায় কেন বাজাও মধুর বাঁশি ।


রচনাকাল -
২১ অক্টোবর,২০১৩
৬ কার্তিক,১৪২০ ।