আমার দিন যায় রাত যায় শুধু নিরাশায়,
শহর ঘুরে বন্দরে অচেনা দোলায়।
কিবা সুরে ভেসে যাও তুমি অচেনায়,
ডাকি পরানে আলো জ্বালাতে মেলায়।


আমার দিন যায় রাত যায় শুধু নিরাশায়,
শহর ঘুরে বন্দরে অচেনা দোলায়।


জানিনা জানিনা কনে আছো লুকায়,
আমার ঘরে জ্বলেনা তারা অবেলায়।
কেনো হারালে দেখিবার আবেগতায়,
যেনো তুমি মেঘের দেশে গেলে হারিয়ে।


আমার দিন যায় রাত যায় শুধু নিরাশায়,
শহর ঘুরে বন্দরে অচেনা দোলায়।


পথে পথে কূল হারালাম তোমায়,
কেনো দূরে রেখে গেলে এ আমায়।
বাঁচেনা পরান তোমারি আশায়,
দেখা কি দেবে না  আকূল ও হারায়।


আমার দিন যায় রাত যায় শুধু নিরাশায়,
শহর ঘুরে বন্দরে অচেনা দোলায়।


রচনাকাল -
রাত ১২ টা ১৫
২৩ অক্টোবর,২০১৩
৮ কার্তিক,১৪২০ ।