মনের কথা থাকে মনে
যায় কাহার সনে,
প্রানের বন্ধুয়া রে সখা
কেনো দাও না দেখা ?


জানের সাথে গানে প্রানে
থাকো কেমনে ?
শুন্য বনে গেলা রেখে
জোছনার ছাঁয়ায় মেখে।


পরানের পরান গো তুমি
মাধুরী প্রেমী,
সুরছন্দে গো ভাসালে
রাঙালে জলে।


মনের জ্বালায় ডাকি তোমায়
হারাবো মায়ায়,
বাশঁরী কন্ঠে জ্বালালে
আমায় ভোলালে ।


মনের কথা থাকে মনে
যায় কাহার সনে,
প্রানের বন্ধুয়া রে সখা
কেনো দাও না দেখা ?


রচনাকাল -
সন্ধ্যা ৬ টা ৪০
২৩ অক্টোবর,২০১৩
৮ কার্তিক,১৪২০।