জীবন তরী
মায়া পরী,
স্বপ্ন গড়ি
ফুলের জুড়ি।


প্রেমো আকাস
পাগল বাতাস,
সয়না পাশ
ভাঙ্গে সুভাস।


সয়না রাতে
বুকের সাথে,
জ্বালায় কাটে
মনো ঘাটে।


নায়ে নায়ে
তোমার পায়ে
প্রেম দোলে
মনের কূলে।


খুজে ফিরি
চন্দ্র-সিড়ি,
মনের চাবী
মায়ার-দাবি।


আধার রাতে
কাহার সাথে
যাবে তুমি
পাগল প্রেমী।


মরা বাঁচা
বন্ধি খাচা,
পথে সোজা
আমি বোঝা।


রচনাকাল -
রাত ৮ টা ৩০
২৮ অক্টোবর,২০১৩
১৩ কার্তিক,১৪২০ ।