মনের দরজা খুলো
ঈমানের আলো জ্বালো,
ছুঁড়ে দাও অন্ধকার কালো
ধরো যে পথ ভালো।


" আল্লাহর" দয়ায় এ দুনিয়া
নদীর স্রোত দেখো যায় বাহিয়া,
চন্দ্র-সুর্য তারা সবই তাহার দান
জিকিরে " আল্লাহু" যেন এই প্রাণ।


আজি মনুষ্যত্ব হারানোর পথে
অপরাধ-রাহাজানি যে একসাথে,
এসো মানুষ সত্যের পথে
একতার মালা গেঁথে।


"ধর্ম" অবহেলার করিবার না
সত্য ছেড়ে দিলে,মনুষত্ব বাঁচে না,
জাগ্রত হও হে নাবিক
" ঈমানের আলোয়"
ভরে দাও চারিদিক।


সন্তানের হাতে পিতামহ খুন
"ধর্ম" না মানিলে ,ইহাই হয় গুণ,
মা-বাবার পায়ে সন্তানের জান্নাত
মনুষত্ব জাগ্রতে জ্বালাও মনের রাত।


" অবক্ষয়ী-সমাজে"
মনের আলো জ্বেলে ;
অশান্তি দুরে ফেলে,
" ইসলামের আহবানে"
মানবতার মহিমা নাও  তুলে।


রাত ৮ টা
৭ সেপ্টেম্বর,২০১৩
২২ শে ভাদ্র,১৪২০ ।