লেখা-লেখি জাগে আমার
  পরান ও ঝুরিয়া,
লেখার ভাবনা আসে যেন
স্বর্গের  মায়া থাকিয়া।


হৃদয় আমার আকূলতায়
  সহসা গান গায়,
গানের তারায় শ্বব্দ গুলো
কথায় প্রকাশ পায়।


প্রতিটা মুহুর্ত আমার
লেখার মাঝে ভাসিতে যে চায়,
ব্য্স্ততার মাঝে লেখা যেন
হলো বড় দায়।


সবকিছু ছেড়ে এই মন
  উদাস হতে চায়,
লেখার মাঝে যেন
  প্রাণের মোহনায় খুজে পায়।


মেঘ-বাদলা ঃ ঝড়-ব্রিষ্টি
লাগে যে মিষ্টি,
লেখা দিয়ে করবো আমি
মায়ার দুনিয়ার সৃষ্টি।