শ্রাবনের আকাশে যেনো
    বিরহের বাতাস,
তুমি চলে গেলে দূরে
জীবনে যেন , নেই কোন আশ্বাস।


সারা-বেলা দিবানিশি
বিরহ ব্যাথায় মরি,
প্রাণো সখি তোমার বিহনে
যায় না থাকা অন্য কাহার সনে।


নিশিকালো আধার রাতে
দেখেছি ঐ মায়াবি মুখ,
বৈশাখী ঝড়ে যেন
ভাংগে আমার দুখ।


এক-পলক দেখলে তোমায়
প্রাণে আসে তৃপ্ত,
তুমি ছাড়া এই ভূবনে
আমি যেন অতৃপ্ত।