বাঙালী তুমি চির মহান
               তোমার সততায়,
সুর্যদয়ের দৃপ্ত স্লোগানে
             মায়ের মমতায়।
ভাষানী-সোহরাওয়ার্দী
               চেতনার বাহক,
শ্রেষ্ঠ পাথেয় সর্বখানে  
         সত্য-নীড়ের চালক।


রাজনীতি আর বঙ্গ জাগরণে
    বঙ্গবন্ধু অমর গানে,
সার্ক-প্রতিবেশী মায়ার স্থানে
    জিয়াউর-রহমানের প্রাণে।


আওয়ামীলীগ-বি এন পি
   বাঙলায় দিলে সপি,
উত্থান-পতন সবি নির্বর
            বাঙালী-চির অমর।


" শান্তি কামনায় "
    বাঙালীর জয়গান -
নেতৃত্বে গড়ে সে অবদান,       " গরীব-দুঃখীর "
      দুঃখ নাহি চাই
রাজনীতির সেবক মনে                   সকলে যেন পাই।


বাঙালীর জয়ের ধারায়
   সেবকের তুলনা নাই,
মানবতার-মহামায়ায়
             তোমাদের যেন পাই।


গাহী-সদা
  বাঙালীর জয়গান,
      শান্তি-সমরে যেন
             তোমাদের অবদান।
শত্রু-মিত্র    
  নাহি-বড়ো-ভাই,
   বাঙালী মোরা সবাই
     " এর চেয়ে "      
           বড়ো-কিছু নাই।


রচনাল -
রাত ৯ টা ৪০
২৪ সেপ্টেম্বর,২০১৩
৯ আশ্বিন,১৪২০ ।