মেঘের কোলে বাধবো বাসা
তোমারে নিয়া,
প্রাণো সখি যাইওনা দুরে
আমায় ছাড়িয়া গো ।


জীবন আমার ধন্য হবে
তোমায় দেখিয়া,
দুই চোখ ঝুরে দিয়ো ভালোবাসা,
আর কিছু চাইনা গো…


প্রাণো সখি যাইওনা দুরে
আমায় ছাড়িয়া গো ।


বুক ফেটে যায় পরান পাখি
কাছে না পাইয়া,
তুমি ছাড়া যায় না বাচা
আমি যে মরা ।


প্রাণো সখি যাইওনা দুরে
আমায় ছাড়িয়া গো ।


হৃদয় ঝুড়ে ভালোবাসা
রেখেছি যতন করিয়া ;
তোমার ও লাগিয়া।


প্রাণো সখি যাইওনা দুরে
আমায় ছাড়িয়া গো ।


তুমি আমার স্বর্গের পরি
তুমি যে দুই চোখের মনি,
তোমায় নিয়ে আমার রাজবাড়ি।


মেঘের কোলে বাধবো বাসা
তোমারে নিয়া,
প্রাণো সখি যাইওনা দুরে
আমায় ছাড়িয়া গো ।