মনের আকাশে মেঘ তুমি
নদীর স্রোতে বেগ তুমি
বৃক্ষ লতার ছোঁয়া তুমি
কুয়াশা ভেজা শিশির তুমি।
গায়কের সুরমালা তুমি
বর্ষায় পদ্ধ খোপা তুমি।


দিনে রাতে ভাবনা তুমি
স্বপ্ন মায়া  পরী  তুমি
চন্দ্র তারার মেলা তুমি
জোছনা মাখা সখি তুমি।
বনলতা সুরলতা
হৈমন্তীর  গানের ছোঁয়ায় তুমি,
মুগ্ধ প্রানে বাজাও বাঁশি
সুর ফাগুনে ভালোবাসি।


ছন্দমালার প্রান্ত তুমি
তোমার প্রেমী কবি আমি।


১০ নভেম্বর,২০১৩ ।