কাব্যতায় আমি একে যাই
রঙীন দুনিয়া,
যাবার তো নয়  দুরে কোথাও
এ কাব্য আমায় ছাড়িয়া।


মানুষের বুকের ভেতরে
আছে যত ভালোবাসা,
সব যেন তার নিখুত  মনে
কাব্যে খুজে ফিরে আশা।


সুখে দুখে মন-নিবিরে
বাজে যত কথা ,
সব যেন হয় পুর্ণাক্ষরে
কাব্যে লেখা যেথা।


ধূসর রঙে কালো মেঘে  
আসে যত বৃষ্টি,
সব যেন তার মধুর ভাষায়
কাব্য করে সৃষ্টি।


লেখার সময়
দুপুর ১২ টা ৪০
২২ জুলাই ,২০১৩ ।