আমার দেশের মাটির ধূলোয় ভেসে যায়  অনন্ত সুখের ছোঁয়া
আমার গাঁয়ের ক্ষেতের কাঁদায়
খুঁজে পাই,
ভালোবাসার দৃপ্ত মায়া
আর পথচলার এক
অপরিসীম আকাশ ছোঁয়া
রঙধণুর মায়াবী রঙে
সাজিয়ে দেয় মনের বেলা।


16.11.2013