জমিদারি চাই চাই
দখল ছাড়া কিছু নাই,
প্রজা যারা মরবে তারা
রাজ্যসভায় আসবে কারা ?


ক্ষমতা ক্ষমতায়
নেই কোন সমতা,
স্বাধীনতায় পরাধীনতা
খরার পথে জাতীয়তা।
জনগণ-জনগণ কারা
তোমাদের ক্ষমতা দিলো যারা
তাদের কথা ভুলে গেছো
ক্ষমতার লোভে সাধু সাজো।


১২ নভেম্বর,২০১৩