মুখ থেকে নয়
হৃদয় থেকে বলো-
আমার সোনার বাংলা
আমি তোমায় ভালোবাসি।
বাঙালী জাতি সবচেয়ে শ্রেষ্ঠ,
একমাত্র আমরাই মায়ের ভাষার
জন্য রক্ত দিয়েছি,
যা আর পৃথিবীর কাউকেই দিতে হয়নি।
আমরা কাউকেই ভয় করি না,
সত্যের বিজয় সর্বত্রে
মিথ্যার হবেই পরাজয় ।


দেশটা কারো একার নয়
মা গো
তুমি কেনো করো ভয় ?
আমরা আজ ১৬ কোটি জনতা আছি
তোমার সাথে,
কেউ এই দেশটাকে নিয়ে পুতুল খেলতে পারবেনা।


জেগে উঠো মায়ের বীর
সন্তানেরা,
আর বুক থেকে বলো বার বার,
দেশের মাটি তোমার আমার
জয়ের মালা শুধুই বাংলার ।
১৬ কোটি মানুষ যেখানে আছে,
সেখানে আকাশ থেকে হাজার শকুন আসলেও ভয় নেই।
বাঙালীর জয় চিরন্তন।


18.11.2013