সন্ধ্যার আকাশটা যেনো
আজ আলোয় পরিপূর্ণ
নতুন আলোর বার্তা বয়ে
আসছে এ মাটির বুকে,
শুভময়ী পথযাত্রার
আহবানে।


কলুষিত অন্ধকার থেকে মুক্ত করে
আলোর পথে ভাসাতেই যেনো সন্ধ্যার
আকাশে আলোর এতো ছড়াছড়ি
সবার হৃদয়ান্তে।


রচনাকাল -
১৮ নভেম্বর,২০১৩