রঙ লেগেছে দুনিয়া জুড়ে রঙধণুর সাত রঙ পেড়িয়ে
শত শত হাজার রঙে,রঙের ভেতর কতো পানি
কিংবা তারপিন মেখে দেওয়া আছে তা যায় না বোঝা
যায় না অনুভব করা শত দৃষ্টিতেও,
রঙে-ঢঙে সিংহাসন দখলে নতুন
নতুন নাটক খেলায় পাঠক মাতানোর চেষ্টায় বিদ্যমান একনায়কতন্ত্রের প্ররোচনা,
ঘটে যাচ্ছে অনিয়ন্ত্রিত রঙমেলার খেলা,রঙে-ঢঙে ভাসছে যেনো রাজ্যেসভার রাজতন্ত্রের
প্রণয়ী গীতিমালার সুরে সজ্জিত রঙের পেইন্টিন করা মাধুবীলতা।  
রাজ্যে সকল রঙই যেনো আকাশকুসুম থেকে
পড়ছে মেঘ আকাশের রঙধণুর ছোঁয়া আকাবাকা খেলার মত করে।


রঙ রাজার রঙ পাথর ঘেষে মলিন যেনো হয়,
বুলেটের কামড় ছোঁয়া নাশে মরণ,
এতো মরণ যেনো নয়
আধুনিকতার ছোঁয়ায় সর্বাধুনিক জীবন অর্জনের পথে
এগিয়ে নেয়া জাতিসত্বাকে,
কালো-ছাঁয়ার নিশী এ অন্ধকার নয় মানুষ গড়ার আলোর বার্তা,
কালো রঙ কালো নয় লাল বলেই শিখানো হচ্ছে
যেনো অন্যনব পুষ্প রঙের বাগানে
ফুটিয়ে তোলা ন্যায়ের কথামালার পিছনে অন্যায় আর
ধংসময়ী এক নতুন ধারার রঙের দুনিয়া ।


রচনাকাল -
দুপুর ২ টা ৩০
১২ নভেম্বর,২০১৩
২৮ কার্তিক,১৪২০।