৭১ দেখিনি কিন্তু ইতিহাস আর মিডিয়ার দ্বারা
হলো জানা,বিজয় আমাদের ১৬ ডিসেম্বর,
আমি যুদ্ধ করিনি কিন্তু আমার পূর্বে যারা এই
বাঙলায় ছিলো তাদের রক্ত জ্বালাময়ী ত্যাগীমনোভাবে
জেগেছিলো বাংলা সাথে
পাকিস্তানীদের রোধে স্বাধীনতার সংগ্রাম যার ফলাফল ৩০ লাখো শহীদ আর
৫ লাখ বোন মায়ের আত্বহননের
বিনিময়ে অর্জিত হয় সে বিজয়।হৃদয় থেকে
ভালোবাসা নিয়ে সে যুদ্ধে প্রতিরোধ দ্বারা বাঙালী অর্জিত করে সে হাজার বছরের
দাবি মায়ের স্বাধীনতা।


মুক্তিযোদ্ধাদের একটাই পণ ছিলো মনে প্রানে,
বাঙলাকে পরাধীনতার হাত থেকে রক্ষা করা
সেই সুবাধে বাঙলা পায় স্বাধীনতা ,


সেই স্বাধীনতা অর্জন সারাবাঙালীর শির উঁচু করে
দিয়েছে বিশ্বের দরবারে,
স্বাগতম তোমায় হে বিজয় ,এই বাঙলায় তোমার
আগমন ভালোবাসায় সিক্ত গোলাপের মালায় স্বাগতম।


১ ডিসেম্বর,২০১৩