মেঘনার জলে ডুবেছি বর্ষার স্রোতের মোহনার সীমান্ত ঘেসে,তিতাস পাড়ে
হেঁটে হেঁটে ক্লান্ত যেনো
মাছশুন্য বিলের পাড়ে পড়ে থাকা
বকগুলোর ক্ষুদার্থ জ্বালার মত আর আশাহীন পিপড়ার ন্যায় জীবন
নাশের  শংকায় কম্পিত
প্রানের মুহুর্তটুকু ভেসে চলছে কূলহীন
সুরমার জলোস্রোতে।


বুড়িগঙ্গা বলো আর তুরাগইবা বলো আমি হেটে চলেছি প্রতিটা হৃদয়ের স্রোতের কোনায় ভাসমান
জলের কাণায় কাণায় ,
আর পথ বলতে বাকি আছি কি বলো ?
যৌবনের  প্রান্তটুকু গেলো
যেনো
শুধু তোমার প্রতিক্ষায় হেটে
বসে চেয়ে ঘুমিয়ে।
আমি আর খুজতে পারছিনা তোমায় কারণ এ পথের কোন ধারেই তুমি
নেই…
আছে শুধু তোমার আত্বা
যা আমার হৃদয়ের বাগানে
বসন্তের ফুল ফুটায় আর কাব্যভাষায় আমার পথচলার আহবান
জানায়।


তুমি নেই তাই কাব্যগুলো আমার কাছ থেকে কেনো যেনো
দূরে চলে যেতে চায়,শুধু মেঘের কোণে আধারের
নীলিমায় তোমায় মুখটি ভেসে যায় আর আমার
কাব্যমালার মেঘধারার জলের ফোঁটাগুলো যেনো বৃষ্টির জলে
মেঘনা ,তিতাস ,আর সুরমার স্রোতের আহবানে
একটাই কথা বলে যায় নীরবে-
এ পথে নেই তুমি।
এ পথে নেই তুমি।


রচনাকাল -
রাত  ৭ টা  ৩০
৫ নভেম্বর,২০১৩
২১ কার্তিক,১৪২০।


@@@@
আল্লাহর অশেষ মেহেরবানীতে
কবিতা আসরে শততম
কবিতা প্রকাশ করতে পেরে
আমি আজ আনন্দিত,
আমি কবিতা আসরের সকল কবির কাছে
কৃতজ্ঞতা জ্ঞাপন করছি…


এবং ,
বিশিষ্ট কলামিষ্ট
শেখ আতাউর রহমান
যার কাছ থেকে সরাসরি
কিছু উপদেশ পেয়েছি,
ভাল মানের লেখার জন্যে,


তারপর
বাংলাদেশে প্রাচীণ সাহিত্য ,
সিলেট কেন্দ্রীয় সাহিত্য সংসদ এর
সকল সাহিত্য আসরের বন্ধুদের,


আপনারা কেউ যদি সিলেট আসেন
তাহলে
সিলেট কেন্দ্রীয় সাহিত্য সংসদ এর সাহিত্য আসরে আসবেন,
আসরটি প্রতি বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টায় অনুষ্ঠিত হয়,
স্থান, দরগা গেইট,
হযরত শাহজালাল (রঃ)
মাজার সংলগ্ন,


যদি আসেন,
কল দিতে পারেন,
আসরের বন্ধুদের শুভ কামণা রইলো,


মোব ঃ০১৬৭৬৮৮৭৪২৮