যদি চাঁদের ছায়ায় নদীর পাশে থাকতে বসে
জোছনা মাখা ভালোবাসা দিতাম তোমায় চুঁষে,
আধার আলোয় খুজতে আমায় মনের আলো জ্বেলে
বুকের মাঝে রাখতে তুলে যেতাম নাকো ফেলে।


পাখির গানে মন ভাসাতে নিঝুম বনের কূলে
আখির পাণে হাসতে চেয়ে গোলাপ মালা ফুলে
সখি তুমি থাকতে যদি মনের বাগান জুড়ে
যেতাম নাকো কভু দুরে তোমার মায়া ছেড়ে।


যদি মেঘের দেশে নিতে আমায় তুলে
দুঃখ যত সবই যেতাম ভুলে।


রচনাকাল ঃ
২৩ নভেম্বর,২০১৩