আকাসে বাতাসে
একি আওআজ শুনি,
হৃদয়ের মালায় গেথে
নীল স্বপ্ন বুনি।


বাংলা তোমায় ভালোবাসি
জীবনের চেয়ে ও বেশি,
তোমার জন্যে পরতে পারি
এ গলেতে ফাসি।


এ ভূমির মায়া ছেড়ে
পারবোনা দূরে যেতে
মরণ ও হয় যেনো
বাংলার মাটিতে।


প্রানের স্পন্দনে মহাকাশে
জ্বালাও নতুন আলো,
সবাই একবার
হ্রীদয় থেকে বলো।


তুমি ছাড়া নেই আমার হাসি
তোমার কূলে সর্বদা ভাসি,
আমার সোনার বাংলা
আমি তোমায় ভালোবাসি।