মাগো মা তুমি আপন
তুমি জীবন তুমি মরণ
তোমার ছোঁয়ায় ধন্য জীবন ।


মাগো তুমি কৃষান রুপে
স্বর্গ দিলে সপে
তোমার আদর স্নেহ মায়া
বাংলা রুপের ছাঁয়া ।


তোমার সন্তান বীরের যোদ্ধা
এনে দিলো শ্রদ্ধা
স্বাধীনতা আনলো ধরে
বাংলা মায়ের হাসির তরে ।


মাগো মা তুমি আপন
তুমি জীবন তুমি মরণ
গাছের ডালে পাতার ক্ষরণ
সদা করি তোমার স্মরণ ।


১২ ডিসেম্বর ,২০১৩