শিশির ভেজা মনটা যেনো
শীতল হয়ে যায়
চাঁদের বুকে স্বপ্ন এঁকে
জোছনার ছাঁয়া ভাসে হায়।


কেমন করে পথের ধারে
খুজি তোমায় অন্ধ-জলে
মরি একা স্বপ্ন ছোয়া
মেঘের দেশে প্রান যেনো
যায় ভেসে ।


দিনভর ক্লান্তিশেষে তোমার খোজে
চাঁদটাও সেজে উঠে
যদি সেজে উঠি
আমি  তবে ক্ষতি কি তাতে ,
রাতের নির্জন প্রহরে
খুজতে কি পারি না ?


দূর্বা গাসের কোমল ছোঁয়ায়
তোমার পরশ বেজে যায়
রাত যখন হয় একা
পেতে চায় এ হৃদয়
শুধুই তোমার দেখা।
পেতে চায় এ হৃদয়
শুধুই তোমার দেখা।


২১ নভেম্বর,২০১৩