জ্বালা সেতো শুধুই জ্বালা
কারো প্রেমে
কারো মনে
কারো স্বপ্ন গহীন পালা,
কারো আবার চ্যাটিং জ্বালা
ফেইস কিংবা স্কাইপ
লাগায় ফিটিং ফাইট
জ্বালায় জ্বালা লুকায় তালা।


জ্বালা কারো ঘরে বাইরে
কারো দেওয়াতে
কারো নেওয়াতে
কারো জ্বালা সুদ-আসলে
কারো জ্বালা নেশায় দোলে।


জ্বালা জ্বালা জ্বলছে সবাই
অধিকার তাই
বড় অসহায়
জ্বালা জ্বালায় বনে লুকায়।


জ্বলে জ্বালা পরান জুড়ে
সূর্য ভোরে
ওঠে নারে
জ্বালার বুকে মার-হাতুড়ে।


ঐ সে জ্বালা জ্বললো মনে
যাবে না সে
কারো সনে
একা একা জ্বলবে এবার
জ্বলবে এবার করে চুরবার।


জ্বালো জ্বালো পানি জ্বালো
সাগর জলে
সাতার ভালো,
ডুবে ডুবে জ্বালবে আগুন
কূপে কূপে ফুটবে ফাগুন।


২২,ডিসেম্বর,২০১৩