আমি আমাকে ততোটাই ভালোবাসি
যতোটা মেঘের কোলে রোধ হাসে
আমি তোমাকে ততোটাই ভালোবাসি
যতটা বাসলে বাজবে
তোমার বুকে সুখের বাঁশি।


আমি ততোটাই ভালোবাসি হাটতে
যতো পথ তোমাকে হবে খুজতে
আমি ভালো বাসি রোদ্র ছাঁয়ায় দৌড়তে
কুয়াশা মাখা শিশির ভোরে ঘুড়তে…


আমিতো তোমাকেই ভালোবাসি তবুও
তুমি'তো আমায় বাসোনি
একটি পলক ,একটি ঝলক,
আমায় তুমি ডাকোনি
তারপরও আমি ততোটাই ভালোবাসি তোমায়,
যতোটা আঁধার হলে
জোছনার আশায়
পিপীলিকা ছন্দ হারায় দুর্বীক
অচিন কোন নীল পাথরের স্পর্ষ মায়ায়
প্রজাপতি ঊড়ে বেড়ায় গাছের পাতায় পাতায়
আমিও উড়ে বেড়াই তোমার ছাঁয়ায় ছাঁয়ায়।


২৮ ডিসেম্বর,২০১৩