কি হবে আজ কি হবে জ্বলবে আজ
মনের মাঝে বাজে যে সাজ
কি হবে আজ কি হবে,
আমি তুমি সে বা তাহারা
সবাই কে কে আমরাই বা কে ?
নিজেকে প্রশ্ন করে উত্তর আসে
আমরা বীরবাঙালী,
তবে কেনো নিজের ভাইয়ের রক্তে আমরা হাসি ?
মায়ের বুকে বাজায়ে দুখের বাঁশি।


হতকম্প সবাই,কি হবে আজ কি হবে,
বিজয় এলো একাত্তরে,আজ কেনো  সে বিজয়
বাতাসে উড়তে গেলে কে যেনো চুরি করে নিয়ে যায়,
কি হবে আজ কি হবে,


উন্মাদ ,বিদ্রোহি নজরুল চেয়েছিলো হিন্দু মুসলিম
শত্রুতা ভুলে হ্যান্ড্শেক করাতে
দুঃখ নিয়ে গেলো কবি ,আজ ও উরে ফিরে
ঘরে আসে আমার কবির প্রেমের ছবি।


মানুষের চেয়ে কিবা আছে ভাই
ধূলো ছাঁয়ায় স্বর্গ খুজে পাই,
দেশের মাটি সোনার খাটি তুলোনা যে নাই
শান্তির মালায় স্বপ্ন আঁকো
একতার পথে একটু হাটো,
একটু নিরব একটু সরব একটু সহনশীলতা আমায় দাও
হে বীর বাঙালী ভাই
আর কিছুই চাইবার নাই।


29.12.2013