যাদু গো যাদু ময়না যাদু,কেন করো আদুপাদু,সোনার
চামচ দাও মাখিয়ে সারা দেশের কুলে
লুটন ফুটন হবে আজই কে কি বলে সবাই পাজি।
যে যা বলে কানার দলে চিনে না সে হীরা কিসে…


যাদু যাদু লোভে মরে পায় না সে যে কোন দিশে,
ধুলো পথে হেটে বলে-সোনার ময়নার হাত ধরেছে
উল্টে পথে চলে যাদু,ময়নাটিও আজ করে আদুপাদু যাবে কি কেউ ময়নার ঘরে ?
কেউ যাবে না কেউ যাবে না
তা শুনে কালু হয়ে গেলো বড়ই চালু।


যাদুর ময়না ধরলো কালু ,ধীরে ধীরে পেয়ে গেলো গোল আলু তা দিয়ে সে আজ আকাশ উড়ে ,উড়ে উড়ে
মিটমিটিয়ে হাসে,আবার বলে যাদুর তার লাগিয়া,আর সবাই যাও ভাগিয়া ।


৭ জানুয়ারি,২০১৪