সত্যের মানব মুহাম্মদ মুক্তির মানব মুহাম্মদ,
শ্রেষ্ঠ মানব মুহাম্মদ শেষ নবী মুহাম্মদ।
আলোর পথে মুহাম্মদ শান্তির পথে হে রাসূল মুহাম্মদ,
আলোর বাণী নিয়ে এলো প্রিয়ো হে মহাম্মদ।


সুখে-দুখে সবার পাশে দাঁড়ালো মুহাম্মদ,
ধন্য আমরা তোমায় পেয়ে হে প্রিয়ো মুহাম্মদ।
তুমি এলে তাই বিশ্ব দেখলো মহা শান্তির পথ,
অসৎ আলো দূরে ঠেলে দেখালে সবারে সৎ।


ধ্যানে-মগ্ন ছিলে তুমি হেরা গুহায় গিয়ে,
ফেরেশতা এলো তোমার কাছে আল্লাহ’র বণী নিয়ে।
আলোর বাণী ছড়িয়ে দিলে সবার-সবারে,
মুক্ত আলোয় ঝর্ণাপাতে সৃষ্টিকুলে জুড়ে।


আইন মানে আল্লাহ’র কুরআন পথ মানে তোমার হাদীস,
বিশ্ব-কুলে শান্তি শুধু তোমার প্রেমের সাদৃশ।
কেয়ামত দিনে দিও শুধু একটু নেয়ামত,
আলোর পথে শান্তির পথে হে রাসূল মুহাম্মদ;
মুক্ত স্বাধীন বাণী দিয়ে গেলে হে মুহাম্মদ
মহামানব শ্রেষ্ঠ তুমি প্রাণো হে মুহাম্মদ (স.)।