আলো আলো কোথায় আলো
কোথায় খুঁজো পথিক বলো ?
পথ কি তুমি খুঁজে পেলে
অন্ধ ছাঁয়ায় পা-টা ফেলে!


পাবে না পথ পাবে না রথ
যদি না খুঁজো সে পথ
নবী তোমায় ডাকছে পথিক
সত্য আলোয় ভরে দাও দিক।


যে পথেতে হাটলে পথিক
হয় যে মুক্তি লাভ
মহাসত্য গ্রহণ দ্বারা
ভুল করা যায় সাফ।


আল্লাহ’র কুরআন নবীর হাদীস
মহাসত্যের প্রাণ
রাসূল মোদের দিয়ে গেলেন
সর্বশ্রেষ্ঠ মান।