রাজ্য সে"তো মনের কাছে ও হার মানে,রানী
তুমি তো হৃদয়ের রাজ্যে রাজকন্যা হয়ে ঘুড়ে
বেড়াও সারাবেলা।তোমার পদতলিত শব্দ শব্দে
বুকের পাঁজরগুলো কেঁপে ওঠে।তোমার মিষ্টি মিষ্টি
দুষ্ট চোখের মায়ায় সারা শরীরে শিরশির
করে কেঁপে ওঠে আর তোমার পাশে বসে বসে
কাব্য খুঁজে বেড়াতে চায় এ মনের রাজ্য।


তুমি আকাশ-বাতাস সমুদ্রকে করেছো এক শুধু
তোমার একটু ভালবাসার দৃষ্টি মায়াবী ছোঁয়ার স্পর্শে স্পর্শ মালায়
গাঁথিয়ে।


বহুদুর থেকে নাবিকের আলো পড়লো সাগর কুলে,
জলে জলে ভেসে যাচ্ছে যেনো শুধুই তোমার ছাঁয়া।
অপরূপ মহিমায় বেঁধেছো যেনো রঙধণু ছোঁয়া
রঙে রঙে তোমার
মাধুরী শিল্প উপমায়।যা হৃদয়ের হৃদয় কোনে
বসন্তের ঢেউ বয়ে যাওয়া হলো শুরু…


তুমি তো আমারই অনন্যা
বুকের মাঝে রাখবো বেঁধে
ওগো আমার প্রেমো প্রিয় -রাজকন্যা।


২০/০১/২০১৪