ঝড়ে ঝড়ে বুকের বাগান হয় যে বালুচর
মনে মনে জ্বালাও শুধু থেকে বেঁধে
গহীন চর।
আকাশ ছুয়ে মনের ঘরে বৃষ্টি যেনো
তোমার রূপের ছায়ায়
ভালবাসি ভালবাসি তোমার আদর মায়ায়।
হারানো জলে জলে ফিরে ভেসে উঠে তোমার মুক্ত
মাখা আখি
কলিজার ভেতর খোঁচা মেরে হয়ে যাও প্রানো সখি।
সারা গায়ে ভিজিয়ে দিলে তোমার বৃষ্টি মায়া প্রেমের
শ্রাবন জলে
কোকিল সুরে তোমার কন্ঠে ফিরে এলো আজ বসন্তেরই কালে…


পাশে বসো বুকে মাথা রেখে আর গান শোনাও আকাশ
ছোঁয়া মেঘের আড়াল থেকে,বৃষ্টি মায়া তোমার ঠোঁটে
ঝরে পড়ে মিষ্টি মিষ্টি
আদর মাখা জলে,গুমিয়ে
থাকো বুকের মাঝে
জনম জনমের স্রোতে
মিষ্টি মুখে প্রেমের জলে
বৃষ্টিতে ভিজিয়ে।


২১ জানুয়ারি,২০১৪