সামনের পথগুলো দেখতে খুভ ভাল লাগছে
রঙিন ফুল আর বাগানের সমারোহে মনটাও
শীতল হয়ে গেছে।
ডান দিকে উজ্জীবিত কিছু জাগরিত আত্বা দাড়িয়ে
ইশারা দিচ্ছে আলোর
পথে সততার রথে হাটার জন্যে,আর সত্যি জীবনের জন্যে এক মহাশান্তিময়ী আলোর মশাল হাতে…


ঐ দিকে বাম পথ থেকে মডার্ন পোশাকে মুচকি মুচকি
হাসে আর একতার কথা বলে
সাথে তার অন্তরে হিংসার আগুন জ্বলতে জ্বলতে বিশাল
পাহাড়ের পরিব্যপ্তি।
কিন্তু তাদের মুখে যে মিষ্টি মিষ্টি বাণী আসছে
একতার পথের ডাক…


মুখে ডান- সোজা কথা বললেও অন্তরে তাদের সত্যি বাকা বাম পথ করছে বসবাস।
পথ বইছে,
ভাবছে ভাবনায় পথিক সে যাবে কোন পথে ?