কিছু জল করোতোয়ায়, কিছুজল তার চোখে
আকাশে যত কিছু মেঘ,  সে তার চোখের কালো
কদমফুল ফোটে আজ বর্ষার জলে, আমাকে চোখ রাঙ্গায়
বর্শা নিয়ে ; ভেবে বলি,‘চুপ থাকো আমি নায়ক কবিতার’
বর্ষার এই দিনে বর্শা হাতে কেন এই রূপ তার?


কিছু জল করোতোয়ায়, কিছুজল তার চোখে।।