ব্যস্ত নগর ধরে তুমি যাও,
তোমর রঙ্গিন দিন আমার জোস আনে না..


কিছু যাত্রা ভুল ছিলো মেনে নিয়ে
বিরহের সুর সাধি নিজ উজ্জল দিনে


একা এবং একা নিজ পাঠে দেখা কাল
অনন্ত কালের পরিচয় নিজের-ই সমকাল


ব্যস্ত নগর ধরে যারা যায়,
তারা আঁকে বাস্তব ছবি, জন্ম-মৃত্যুর মাঝ দৃশ্য ;


নিজের-ই পরিচয় সমকাল, কালান্তরে....।


ৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎৎ
০৪.০৮.২০১৩