পরম শ্রদ্ধাভাজন সম্মানিত প্রিয় কবিগন আমার একটি অতি ক্ষুদ্র আকুতি আপনাদের কাছে। আমি জানি এবং বিশ্বাস করি এখানে তথা এই আসরে অনেক গণ্যমান্য, অনেক জানা, বৃহত জ্ঞান ভান্ডার সমৃদ্ধ কবিগণ আছেন যারা প্রতিনিয়ত কবিতায় কিংবা আলোচনার পাতায় পাঠক মন জয় করে যাচ্ছেন আপনাদের সুন্দর লেখনীর মধ্যদিয়ে এবং তা পাঠ করে আমি / আমরা সবাই সবসময় মুগ্ধ ও সমৃদ্ধ হচ্ছি প্রতিনিয়ত। এসব আলোচিত বিষয় পাঠে আমারা অনেক কিছু জানতে পারি ও পারি শিখতে।


আমি যে বিষয়টি বলতে চাইছি তা হল আমি বেশ কিছুদিন যাবৎ কবি অরিন্দম রায় এর পদাবলী পাঠে বেশ মসগুল হয়ে পড়ছি। আমি ভীষণ উপভোগ করছি এ ধরনের কবিতা। আমি আগেও পড়েছি কিন্তু এত মাদকতা অনুভব করিনি। তাই কবি অরিন্দম তথা এখানাকার সকল বিজ্ঞ কবিগণের কাছে আমার এই ক্ষুদ্র আকাঙ্খা ব্যক্ত করলাম যদি সম্ভব হয় আলোচনার পাতায় এই কবিতা সম্বন্ধে আলোচনা করার অনুরোধ করছি।


আমি আসলে পদাবলী সম্বন্ধে অনেক জানার আকাঙ্খা পোষণ করছি। এই কাব্য কি? এর অতীত বর্তমান জানার জন্য কি ধরনের বই পেতে পারি নিজে পড়ার জন্য কোথায় পেতে পারি এ জাতীয় বই ইত‌্যাদি বিষয়ে যদি সম্ভব হয় আমি আমার ব্যক্তিগত মেইল আইডি নীচে দিলাম। আমার বিশ্বাস ও প্রত্যাশা আমি অনেক মহা মনের কবিগণের কাছ থেকে এই পদাবলী কাব্য বিষয়ে জেনে আমার এ অতি ক্ষুদ্র কাব্য জ্ঞান ভাণ্ডার সমৃদ্ধ করতে পারব।


আমি নির্দিধায় বলতে পারি এ কাব্য জগতে তথা লেখালেখীর জগতে বিচরণ অতি অল্প সময়ের। তাই অনেক অজনা বিষয় আমার কাছে বার বার আসে এবং আমার লেখার মাঝে আপনারা হয়তো অনেক ভুল ভ্রান্তি খুঁজে পান সব সময়ই। একমাত্র আপনাদের স্নেহ ভালোবাসা এবং প্রেরণায় লেখার উদ‌্যোম/ সাহস খুঁজে পাই। আর আপনাদের অনুপ্রেরণায় আমি এগিয়ে যেতে চাই।


যদি সম্ভব হয় লিখুন আমাকে। আমি অত্যন্তু কৃতার্থ হব চিরজীবন। তাই আবারও অনুরোধ করব সবার কাছে এ বিষয়ে বিস্তারিত আলোচনার করার জন্য। তথাপি যদি সত্যি অনুভব করেন/একমত হন আমার সাথে তাহলেই হয়তো আমি পেতে পারি আপনাদের মূল্যবান জ্ঞান তত্ত্ব। অামার ই-মেইল নাম্বার reberio25@gmail.com


অনেক অনেক শুভকামনা শ্রদ্ধা সাথে ভালোবাসা রেখে গেলাম এই আসরের সকল সম্মানিত কবিগণের প্রতি। ভাল থাকুন সুস্থ্য থাকুন সবার মঙ্গল কামনা--