কামিনী, তোকে ভালোবেসে রেখেছি ছো-ট্ মনে
বিষ বাণ হয়ে বিঁধে আছিস কেন প্রাণে?
কেটেছে এদেহ মোহ,
ফিরে কি পাব তোরে কখনো!
ভূল ভেঙ্গে ডাকি তারে
পিছু নাহি আর ফেরে।
এ মায়া-মোহ মরিচিকা
পাব না.. আর তার দেখা।
যার পিছে ছুটে-ছুটে হয়েছি হয়রান
আজ সে বুঝিয়ে দিল তার দাম..।
ক্লান্ত পথিক থাকে একা..
কবে তার সাথে হবে কথা!
সুখে করিনি স্মরণ-
দুখে করেছি বরণ।
যদি না থাকে সে নদীর ধারে
থাকে যেন আমার হৃদয় ভোরে!