যান্ত্রিক সমাজের হৃদয় হীন পথে হাটতে. হাটতে...
ক্লান্ত হলেও  বলতে হবে "হাটছি"।
আলোক উজ্জোল বর্ণময় দৃশ্য
বাধ্যকে অস্পষ্ট মনে হলেও
বলতে হবে , দেখছি।
সভ্যতার অশ্লীল বাক্য গুলো
শুনতে না পেলেও ভান করতে হবে।
যান্ত্রিকতায় তারণ্য হঠাৎ বাধা প্রাপ্ত হলে
বস্ত্র দিয়ে রূপ গঠন করবে।
সভ্য যাজক নতুনকে দীক্ষা দিচ্ছে,"
যান্ত্রিকতায় বায়ুর গতিতে বিরাম হীন
সুখ দুখ জ্ঞানশূণ্য অন্ধভাবে চলবে"॥