হৃদ পুর খুড়ে নাকি
এক মস্তো অর্ট্টালিকা তৈরির পরিকল্পনা হচ্ছে!
গরুর গাড়ি সরিয়ে শীতোতাপ নিয়ন্ত্রিত
আধুনিক প্রযুক্তি নির্ভর যান।
পুকুর হবে সুইমিংপুল
মুক্ত আকাশে নীচে আমগাছকে-
বনসাই।
সময়কে মূল্য দিতে হবে-
জীবন বাটখাড়া অর্থে,
আবেগ উপড়ে স্থাপন করা হবে-
নিয়ন্ত্রিত যন্ত্রমান.ব ,
চেষ্টা চলছে দাসত্বের যন্ত্রদানব হতে।
কথা দিলাম," আমরা চলব
এই হৃদহীন হৃদয় পুরে"।