পৃথিবী রাতের অন্ধকারে আছন্ন
আশা জাগানো চাঁদ
এক মায়াবী গল্প লেখে-
বিরহী কপিত মনে
অদৃশ্য তীর নিক্ষেপে
রক্তক্ষরন হীন ব্যথা নিয়ে
নির্ঘুম রাত জেগে আছে।
আশার গল্প বুনা-
দেবদারুন গাছে রক্তচোশা বাদুর
ফল খেয়ে ক্ষুধা মিটিচ্ছে;
শিকারী বিড়াল ঘরে
ধাঁনের গোলার কাছে
চুপ-শব্দহীন জীবন-মৃত্যু প্রেমের অপেক্ষায়।
দিনে নিরহ পেচাঁও-
কত আদিমতা প্রচার,
সত্য হলেও অবুঝের কাছে
সামান্য কালিও ক্ষতিকর।
বুঝলে প্রয়োজনে সকল সৃষ্টির সহায়ক।
অজ্ঞের কাছে আল আশির্বাদ
অন্ধকার আজীবন অভিশাপ॥