সৃষ্টির অপূর্ব কারুকার্য দেহ-
ভিতরে দ্বি-মুখি টানে
সভ্য পোশাক পরা মুখোশী শকুন
ভিতরে যা থাক  না কেন- মানব!
উপাধিত বাবু-
লাশ নিয়ে করে বিপ্লব নৃত্য।
সুযোগ পেলে -
পঁচা-গলা মাংস ছেড়ে
জীবিত-তাজা রক্ত-মাংস ভক্ষণে উন্মাদ।
শকুন শিকারের স্বাদ নিয়ে
আবার সভ্য বস্ত্র ধারণ করে।
আত্মা ত্যাগী মাংস বলে-
"শকুন, তুই চলে গেলি
তাজা মাংসভোগী রেখে গেলি কেন "?